June 30, 2024, 12:29 pm

সংবাদ শিরোনাম
চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

দুর্নীতি-অব্যবস্থাপনার কারণে ডেঙ্গু নিয়ে ভোগান্তি: মেনন

দুর্নীতি-অব্যবস্থাপনার কারণে ডেঙ্গু নিয়ে ভোগান্তি: মেনন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

মশার ওষুধ কেনায় দুর্নীতি এবং মশা নিধনে অদক্ষতা-অব্যবস্থাপনার কারণেই ডেঙ্গু নিয়ে জনগণ ভোগান্তিতে পড়েছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। গতকাল বুধবার নগরীর দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্যালয়ে পার্টির জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “ডেঙ্গুকে বৈশ্বিক সমস্যা বলে খাটো করে দেখানোর কোনো অবকাশ নেই। অন্য দেশে কতজন মারা গেছে, তার চেয়ে আমরা কত কম এ পরিসংখ্যানে জনগণ আগ্রহী নয়। “আমাদের জনগণকে আমরা রক্ষা করতে পারছি কিনা এবং তাদের চিকিৎসা সেবা দিতে পারছি কিনা সেটাই হচ্ছে বিবেচ্য বিষয়। মেনন বলেন, সমন্বিতভাবে এবং সময়মত কাজ করলে ডেঙ্গু পরিস্থিতি আজকে এ ধরনের রূপ নিত না। আসলে ওষুধ কেনার দুর্নীতি, অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণে জনগণের এ ভোগান্তি। ডেঙ্গু নিয়ে সাম্প্রতিক সময়ে বিভিন্ন মন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে সাবেক মন্ত্রী বলেন, আরও দুর্ভাগ্যজনক যে যেখানে দায়িত্ব নিয়ে কথা বলা প্রয়োজন সেখানে মন্ত্রীরা পর্যন্ত অসংলগ্ন কথাবার্তা বলছেন। তবে এটা আশার কথা, জনগণ নিজেরাই এখন এগিয়ে আসছে এবং তাদের সচেতন প্রয়াসের মধ্য দিয়ে ডেঙ্গু পরিস্থিতি শিগগির নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে আশা করা যায়।

সরকারি মেডিকেল কলেজের চিকিৎসক ও নার্সদের অবদানকে সাধুবাদ জানিয়ে রাশেদ খান মেনন বলেন, “আমাদের সরকারি মেডিকেল কলেজগুলোর চিকিৎসক এবং নার্সরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, এটা নিঃসন্দেহে ইতিবাচক ঘটনা। বেসরকারি হাসপাতাল সমূহেরও উদ্যোগ নিতে হবে। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় রাজনৈতিক দলগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান মেনন। চট্টগ্রাম জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু হানিফ। বক্তব্য রাখেন পার্টির নেতা মনসুর মাসুদ, কুলদ্বীপ বড়ুয়া, শান্তপদ বড়ুয়া, কায়সার আলম, মোখতার আহম্মদ, ইন্দ্র কুমার নাথ, দিদারুল আলম চৌধুরী প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর